তপন থিয়েটারে গড়িয়া কৃষ্টির নাট্য উৎসব

- Advertisement -

নিজস্ব প্রতিনিধি – ৭ এপ্রিল তপন থিয়েটারে শুভ উদ্বোধন হল গড়িয়া কৃষ্টি দলের নাট্য উৎসবের। গড়িয়া কৃষ্টি দলের বিশেষত্ব হল সাহিত্যনির্ভর নাটক প্রযোজনা। ইতিমধ্যেই বুদ্ধদেব গুহ রচিত কোজাগরী, শরদিন্দু বন্দ্যোপাধ্যায় রচিত তুঙ্গভদ্রার তীরে, সমরেশ মজুমদার রচিত গর্ভধারিণী, কালপুরুষ নাটক প্রযোজনা করে নাট্যমহলে পরিচিত হয়ে উঠেছে এই দল। এবারের উৎসবে গর্ভধারিণী, তুঙ্গভদ্রার তীরে, মাধুকরী ছাড়াও আছে ছোটদের অভিনীত রবি ঠাকুরে শারদোৎসব নাটক।

৭ এপ্রিল উদবোধন সন্ধ্যায় অতিথির আসনে ছিলেন নাট্যশিক্ষক বিভাস চক্রবর্তী, কুন্তল মুখোপাধ্যায়, রাত্রি চট্টোপাধ্যায়, কৌশিক চট্টোপাধ্যায়, পৌলমী চট্টোপাধ্যায়। অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ের স্মৃতিতে নিবেদিত এই নাট্য উৎসবে স্বাগত ভাষণ দেন দলের কর্ণধার ড: সিতাংশু খাটুয়া। গুরুপ্রণাম স্মারক তুলে দেওয়া হয় কৌশিক চট্টোপাধায়ের হাতে। অনুষ্ঠান সঞ্চালনা করেন অভিনেত্রী গান্ধর্বী খাটুয়া।

এদিন প্রকাশিত হয় ” কৃষ্টিকাল ” নামে দলের মুখপত্র। এই মুখপত্রে থিয়েটারের নানা বিষয় ও গড়িয়া কৃষ্টির নাট্যচর্চা নিয়ে কলম ধরেছেন অমর্ত্য বন্দ্যোপাধ্যায়, দেবাশিস মজুমদার, মৈনাক সেনগুপ্ত, কৌশিক চট্টোপাধ্যায়, অরু চট্টোপাধ্যায়, শুভাশিস খামারু, রঞ্জন গঙ্গোপাধ্যায়, কুন্তল মুখোপাধ্যায়, বিজয়কুমার দাস, অভি চক্রবর্তী, সঞ্জয় চট্টোপাধ্যায়, প্রবীর দাশগুপ্ত, অভিজ্ঞান খাটুয়া, শুভ্রজিৎ লাহিড়ি ও প্রলয় চক্রবর্তী। প্রথম সন্ধ্যায় “গর্ভধারিণী” অভিনীত হল সাফল্যের সঙ্গে।

- Advertisement -
সাম্প্রতিক পোস্ট
এধরনের আরও পোস্ট
- Advertisement -