শুরু হচ্ছে গড়িয়া একত্রের নয়-ছয় নাট্যোৎসব

- Advertisement -

নিজস্ব প্রতিনিধি  

আগামী ২ ফেব্রুয়ারী দক্ষিণ কলকাতার তপন থিয়েটারে গড়িয়া একত্রের নয়-ছয় নাটকের নাট্যোৎসব শুরু হচ্ছে। চলবে ৪ ফেব্রুয়ারী পর্যন্ত।   

তিন দিনের এই উৎসবে গড়িয়া একত্রের নিজস্ব ছ’টি প্রযোজনা থাকছে। না এখানে অন্য কোনো দলের নাটক থাকছে না এবার। তাঁদের নিজস্ব ছয়টি প্রযোজনা নিয়ে তাঁরা হাজির হচ্ছেন এবার তপন থিয়েটারে তিনটি সন্ধ্যায়।  

প্রথমদিনের দুটি নাটকের প্রথমটি শিবংকর চক্রবর্তীর ভোরাই, দ্বিতীয়টি শ্যামল চন্দ্রের জটিলেশ্বর। দ্বিতীয়দিনের দুটি নাটক যথাক্রমে সোমনাথ খাঁ’র ‘জিওর্দানো ব্রুনোর জবানবন্দী’ আর উৎপল দত্তের ঠিকানা। তৃতীয়দিনে থাকছে রমাপ্রসাদ বণিকের মানানসই আর সুদীপ সরকারের রেহানে এক নাম।  

প্রত্যেকটি নাটকেরই নির্দেশনায় ভাস্কর সান্যাল। এই উৎসবের নয়-ছয় রাখার কারণ জানতে চাওয়ায় তিনি বাংলা নাটক ডট ইন কে জানান, এবছর তাঁদের এই নাট্যোৎসবের নবম বর্ষ, আর যেহেতু এইবার ছয়টি নাটক তিন দিনে মঞ্চস্থ হবে সেইজন্য এই নাট্য উৎসবের এইরূপ নামাকরণ।

কলকাতায় এই নাটকের উৎসবের মরশুমে একটি নাটকের দল যখন তাঁদের ছয়-ছয়টি নাটক নিয়ে একসাথে মঞ্চে হাজির হতে পারে তখন তাঁদের দক্ষতাকেই মেনে নিতে হয়। তাই নাট্যমোদি মানুষের কাছে এই উৎসব নিশ্চই একটি মিলনোৎসব হয়ে উঠবে।

- Advertisement -
সাম্প্রতিক পোস্ট
এধরনের আরও পোস্ট
- Advertisement -