শুরু হল রাজ্য সরকার আয়োজিত ত্রয়োবিংশ নাট্যমেলা

- Advertisement -

নিজস্ব সংবাদদাতা

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্যোগ ও অনুপ্রেরণায় আজ, শনিবার থেকে কলকাতায় শুরু হল ত্রয়োবিংশ নাট্যমেলা। চলবে আগামী ১৩ ফেব্রুয়ারি পর্যন্ত। রাজ্য সরকার আয়োজিত এই নাট্যমেলার মূল আয়োজক পশ্চিমবঙ্গ নাট্য আকাডেমি (তথ্য ও সংস্কৃতি বিভাগ)।

মূলত কলকাতার রবীন্দ্রসদন, শিশির মঞ্চ, মধুসূতন মঞ্চ, গিরিশ মঞ্চ, ইউনিভার্সিটি ইনস্টিটিউট অডিটোরিয়াম, বিশ্ব বাংলা কনভেশন সেন্টার (নিউ টাউন), তৃপ্তি মিত্র নাট্যগৃহে এই ক’দিন নাটক মঞ্চস্থ হবে।

রবীন্দ্রসদনে ৩ তারিখ, শনিবার এই নাট্যমেলার উদ্বোধন হয়েছে। শিশির মঞ্চ, মধুসূতন মঞ্চ, গিরিশ মঞ্চ, ইউনিভার্সিটি ইনস্টিটিউট অডিটোরিয়াম, বিশ্ব বাংলা কনভেশন সেন্টার (নিউ টাউন), তৃপ্তি মিত্র নাট্যগৃহে রবিবার, ৪ জানুয়ারি থেকে নাটক মঞ্চস্থ হবে।

রাজ্য সরকার আয়োজিত নাট্যমেলায় এবার মোট ২৪২টি দল অংশগ্রহণ করেছে। নাট্যমেলায় মঞ্চস্থ হওয়া নাটকগুলির মধ্যে রয়েছে মূলত পূর্ণদৈর্ঘ্য নাটক, স্বল্পদৈর্ঘ্য নাটক, অন্তরঙ্গ নাটক, পুতুলনাটক, পথনাটক ও মূকাভিনয়।

এছাড়াও এই নাট্যমেলা উপলক্ষ্যে একটি বিশেষ প্রদর্শনীর ব্যবস্থা করা হয়েছে গগনেন্দ্র শিল্প প্রদর্শশালাতে। এই শিল্প প্রদর্শনীর বিষয় ‘আলোক বর্ষ – তাপস সেন ১০০’।

- Advertisement -
সাম্প্রতিক পোস্ট
এধরনের আরও পোস্ট
- Advertisement -