যাদবপুর নাট্য ঐক্যের নাট্য উৎসব

- Advertisement -

নিজস্ব প্রতিনিধি

যাদবপুর নাট্য ঐক্য আয়োজিত তিনদিনের নাটকের উৎসব আগামীকাল অর্থাৎ ২ ফেব্রুয়ারী শুরু হচ্ছে বিজয়গড় নিরঞ্জন সদনে। তিন দিনে তিনটি করে মোট নয়টি নাটক এই উৎসবে দেখা যাবে।   

প্রথম সন্ধ্যায় উদ্বোধনী অনুষ্ঠানের পরে থাকছে হালতু কাব্যাঙ্গন প্রযোজিত পিনাকি চ্যাটার্জীর নাটক ‘বৈমাত্রেয়’, নির্দেশনা ও অভিনয়ে বেবী সেন। এরপর সরস্বতী নাট্যশালার প্রযোজনায় জয়েশ ল’র নাটক ও নির্দেশনায় ‘সবটাই অভিনয় নয়’। এই দিনের শেষ নাটক মাচার মানুষ প্রযোজিত ‘মৃত্যুদেশ’, নাটক ও নির্দেশনায় সুচরিতা বরুয়া চট্টোপাধ্যায়।   

দ্বিতীয় সন্ধ্যায় থাকছে বিভাব নাট্য একাডেমীর প্রযোজনায় ‘রূপকথা’, নাটক নির্দেশনায় গুঞ্জন প্রসাদ গাঙ্গুলী। এরপর থাকছে বৃত্তান্ত প্রযোজিত নাটক ‘অচিন স্বজন’ যার মৌলিক সৃজনে প্রতাপ বন্দ্যোপাধ্যায়। এইদিনের শেষ নাটক ভাণ প্রযোজিত দীনবন্ধু মিত্রের ‘জামাই বারিক’, সম্পাদনা ও নির্দেশনা গৌরাঙ্গ দন্ডপাট।

তৃতীয় দিনে থাকছে বালিগঞ্জ আরুষি প্রযোজিত রক্তকমল দাসগুপ্তের নাটক ‘হাওড়া ব্রিজের মাথায়  মানুষ’ নির্দেশনায় সুমিত দাসগুপ্ত। এই সন্ধ্যার দ্বিতীয় নাটক যাদবপুর নাট্য ঐক্য প্রযোজিত ‘গর্ভগৃহ’, রচনা ও পরিচালনা সুজন সাহা। এরপর উৎসবের শেষ দর্শন সুটানুটি রঙমুখ প্রযোজিত নাটক টিকি পালোয়ান, নাটক ও নির্দেশনা কাজল চট্যোপাধ্যায়।       

- Advertisement -
সাম্প্রতিক পোস্ট
এধরনের আরও পোস্ট
- Advertisement -