বিভাব নাট্য একাডেমীর আঠাশে ২৮ নাট্যোৎসব

- Advertisement -

নিজস্ব প্রতিনিধি

গত ১৮ থেকে ২১ শে মার্চ ২০২৪ কলকাতার মুক্ত অঙ্গন রঙ্গালয়ে বিভাব নাট্য একাডেমীর আঠাশে ২৮ নাট্যোৎসবে প্রথম পর্যায় অনুষ্ঠিত হয়ে গেল।

এই উৎসবের প্রথম পর্যায়ে মোট ১২ টি দল অংশগ্রহণ করে। ১৮ তারিখ নাট্যোৎসব উদ্বোধন করেন বিশিষ্ট মুকাভিনয় শিল্পী শ্রদ্ধেয় রনেন চক্রবর্তী মহাশয়। তারপর পরিবেশিত হয় মিমিক-এর মুকাভিনয় ‘চেয়ার’, গরিফা নাট্যায়নের নাটক ‘চেনা মানুষ’ এবং টালিগঞ্জ স্বপ্ন মৈত্রীর নাট্যদলের নাটক ‘চোখে আঙুল দাদা’।

দ্বিতীয় দিন যথাক্রমে জয়নগর এষনার নাটক ‘উর্নাভ’, সোদপুর ক্রান্তিকালের নাটক ‘স্বচ্ছ কাঁটা’ এবং বাশদ্রোনী সব্যসাচীর নাটক ‘ঘোড়া’ পরিবেশিত হয়।

তৃতীয় দিন কাকদ্বীপ নোনা থিয়েটারের নাটক ‘সম্পর্ক’, উত্তরপাড়া উত্তরায়নের নাটক ‘দহন কাল’ এবং সোদপুর উজানের ‘মেঘের দেশে’ মঞ্চস্থ হয়।

চতুর্থ দিন পরিবেশিত হয় বর্ধমান স্বপ্ন অঙ্গনের নাটক ‘যশোদা মা’, দিলীপ মুখার্জি স্মৃতি সঙ্ঘের ‘রাজা কাহিনী’ এবং অভীপ্সা বারুইপুরের নাটক ‘দংশন’।

উৎসবের বিভিন্ন দিনে উপস্থিত ছিলেন যথাক্রমে গ্রুপ থিয়েটার পত্রিকার সম্পাদক দেবাশীষ বন্দোপাধ্যায়, গণশক্তি পত্রিকার সাংবাদিক কিংশুক রায় ও বরানগর এবং দলের পরিচালক ও বিশিষ্ট অভিনেতা সমিত দাস ।

এরপর দ্বিতীয়, তৃতীয়, ও চতুর্থ পর্যায় যথাক্রমে কলকাতার রামগড় কমুউনিটি হল, একাডেমী ও শান্তিনিকেতনে অনুষ্ঠিত হবে।

নাট্য আয়োজনের চারটি দিনে নাট্যমোদি মানুষের সমাগমে সমাপ্ত হয় আঠাশে ২৮ নাট্যোৎসবের আয়োজন।

- Advertisement -
সাম্প্রতিক পোস্ট
এধরনের আরও পোস্ট
- Advertisement -