সিউড়ি ও সাঁইথিয়ায় ‘শতাব্দী’র নাটক ও বিশ্ব নাট্য দিবস

- Advertisement -

বিশ্ব নাট্য দিবসকে সামনে রেখে সিউড়ির আত্মজ দলের আমন্ত্রণে বাদল সরকার প্রতিষ্ঠিত শতাব্দী নাট্যদল নাটক পরিবেশন করে গেল সিউড়ি ও সাঁইথিয়ায়। 

২৫ মার্চ সিউড়ি জোনাকি অঙ্গনে শতাব্দী  বাদল সরকার নির্দেশিত ও রচিত “হট্টমালার ওপারে” নাটক পরিবেশন করে উপস্থিত দর্শকদের মুগ্ধ করে। বীরভূমের নাট্যজন রজকুমার সাহা, উজ্জ্বল হক সুব্রত নাগ প্রমুখ উপস্থিত ছিলেন এই সন্ধ্যায়। পরের সন্ধ্যায় অর্থাৎ বিশ্ব নাট্য দিবসের প্রাক সন্ধ্যায় ২৬ মার্চ সাঁইথিয়ায় সিউড়ি আত্মজ ও সাঁইথিয়া আসরনাট্যম আয়োজিত প্রতি মাসের থিয়েটারের দশম পর্যায়ে পরিবেশিত হয় শতাব্দীর “হট্টমালার ওপারে” নাটক। সাঁইথিয়া মেঘদূত মঞ্চের  সামনে খোলা আকাশের নিচে এই আয়োজনে নাটকের আগে বিশ্ব নাট্য দিবসের বাণী পাঠ করেন নাট্যজন বিজয়কুমার দাস। আত্মজ কর্ণধার মুকুল সিদ্দিকি বলেন, শতাব্দী বাদল সরকার প্রতিষ্ঠিত  নাট্যদল। তাঁর আদর্শকে সামনে রেখে তাঁর অনুগামীরা নিষ্ঠার সঙ্গে অঙ্গন নাটক চর্চা করে চলেছে। এরপর কোন এক হট্টমালার দেশের গল্প নিয়ে “হট্টমালার ওপারে” নাটক দেখে দর্শকরা মন্ত্রমুগ্ধ হয়ে পড়েন।  উপস্থিত দর্শকরা অভিনন্দিত করেন শতাব্দীর নাট্যকর্মীদের।  

২৭ মার্চ সন্ধ্যায় বিশ্ব নাট্য দিবস উদযাপিত হয় আসরনাট্যম এর উদ্যোগে।  বিশ্ব নাট্য দিবস নিয়ে বক্তব্য রাখেন বিজয়কুমার দাস। বাণী পাঠ করেন ধীরাজ মণ্ডল। এই সন্ধ্যায় মলয় ঘোষ সম্পাদিত ইলোরা বর্ষকথার শুভ প্রকাশ করেন চয়নিকা প্রকাশনীর কর্ণধার বরুণ ভাণ্ডারী, বিজয়কুমার দাস ও আসরনাট্যম সদস্যবৃন্দ।

- Advertisement -
সাম্প্রতিক পোস্ট
এধরনের আরও পোস্ট
- Advertisement -