থিয়েটার ওয়ার্কার্স রেপার্টারী ১১তম প্রতিষ্ঠা দিবস

- Advertisement -

নিজস্ব প্রতিনিধি

নাট্যকর্মী শ্যামল মণ্ডল ও সোহম চট্টোপাধ্যায় স্মরণে উৎসর্গীকৃত থিয়েটার ওয়ার্কার্স রেপার্টারী ১১ তম প্রতিষ্ঠা দিবস উদযাপন করা হলো। ২০১৩ সালে থিয়েটার ওয়ার্কার্স রেপার্টারী প্রতিষ্ঠিত হয়। মহান ঐতিহাসিক মে দিবস এর দিনে।

১ লা মে ২০২৪ থিয়েটার ওয়ার্কার্স রেপার্টারীর একাদশতম প্রতিষ্ঠা উপলক্ষে ১লা মে থেকে ৩রা মে এই তিন দিন হাওড়া ভোলাগিরি কলা মন্দির মঞ্চ ও তৃপ্তি মিত্র নাট্য গৃহে উদযাপন করা হয়।  

প্রথম দিন ভোলাগিরি কলা মন্দির মঞ্চে মহিলা দ্বারা ১১ টি প্রদীপ প্রজ্জ্বলনের মধ্যে দিয়ে অনুষ্ঠান শুরু হয়। হাওড়া জেলার বিশিষ্ট  ব্যক্তিদের বক্তব্য। থিয়েটার ওয়ার্কার্স রেপার্টারী সম্মাননা দেওয়া হয় রঙ্গন তমলুক নাট্যদলকে, রঙ্গনের হয়ে সম্মাননা গ্রহন করেন অনুপম দাশগুপ্ত মহাশয়, জ্ঞাপন করেন অধ্যাপক শুভাশিস বসু ও সুচরিতা বড়ুয়া চট্টোপাধ্যায়। অতিথি ছিলেন অনিতা কর্মকার, কৃতি মজুমদার, বাদল দে, উৎপল ফৌজদার সহ আরো অনেকে।

এরপর থিয়েটার ওয়ার্কার্স রেপার্টারী র নাটক UC -10 মঞ্চস্থ হয়। দ্বিতীয় দিন তৃপ্তি মিত্র নাট্য গৃহে ১১ জন মহিলা দ্বারা গাছে জল দেওয়ার মধ্যে দিয়ে অনুষ্ঠান শুরু হয়। নাট্যব্যক্তিত্বদের সংক্ষিপ্ত বক্তব্য, গান অনুষ্ঠিত হয়। এর পর থিয়েটার ওয়ার্কার্স রেপার্টারীর নাটক “দিন ইবার বদলিনছে ” রচনা – সুবিনয়দাস  দাস, নির্দেশনা সৌরভ চট্টোপাধ্যায়। ২য় নাটক মাচার মানুষ প্রয়োজনা- সকালপাখি রচনা ও নির্দেশনা সোহম চট্টোপাধ্যায়।  অতিথি ছিলেন সুচরিতা বড়ুয়া চট্টোপাধ্যায়, সুদীপ গুপ্ত, আলোকপর্ণা গুহ,লক্ষী চক্রবর্তী, সুমনা চক্রবর্তী, পদ্মা সরকার, শ্রাবনী সেনগুপ্ত  কুন্তলা চ্যাটার্জি সহ আরো অনেকে।

তৃতীয় দিন তৃপ্তি মিত্র নাট্য গৃহে গাছে জল দেওয়া ও সঙ্গীত দিয়ে অনুষ্ঠান শুরু হয়। সূচনা সঙ্গীত পরিবেশন করেন ৮৪ বছরের বৃদ্ধা শোভা চট্টোপাধ্যায় মহাশয়া। অতিথি ছিলেন সঞ্জীব চট্টোপাধ্যায়, রণেন চক্রবর্তী, শান্তনু চক্রবর্তী, জয়ন্ত মন্ডল, সহ আরো অনেকে।

সেমিনারে অংশগ্রহন করেন মাননীয় শ্রী কিংশুক রায়, শ্রী অভীক ভট্টাচার্য ও শ্রীমতী জয়তী বসু। পরিশেষে থিয়েটার ওয়ার্কার্স রেপার্টারী র নাটক “UC-10” রচনা দীপক নায়েক, নির্দেশনা সৌরভ চট্টোপাধ্যায়, অভিনয়ে -অসিতাভ ঘোষ,সৌরভ চট্টোপাধ্যায়, রঞ্জীত বর। থিয়েটার ওয়ার্কার্স রেপার্টারী নির্দেশক সৌরভ চট্টোপাধ্যায় সকল কে ধন্যবাদ জানান এই তিন ধরে অনুষ্ঠানে আসা ককল কে। ঘোষনা দেন ১২ মত প্রতিষ্ঠা দিবসে একই দিনে ১২ টি স্থানে নাটক ও সেমিনার হবে।

- Advertisement -
সাম্প্রতিক পোস্ট
এধরনের আরও পোস্ট
- Advertisement -