ডিজিটাল প্ল্যাটফর্মে মন ছুঁয়ে যাওয়া অপূর্ব-তিশার নাটক ‘ভালোবাসি তোমায়’

- Advertisement -

নৈতিক রায়

অপূর্ব ও তানজিন তিশার নতুন নাটক ‘ভালোবাসি তোমায়’ দর্শকের হৃদয় ছুঁয়ে গেল। এই মুহুর্তে বাংলা নাটকের রোম্যান্টিক হিরো জিয়াউল ফারুক অপুর্ব। ভালোবাসার নানা ঘাত প্রতিঘাতের মধ্য দিয়ে এই নাটক এগিয়ে চলেছে।

হইহুল্লোর ডিজিটাল প্ল্যাটফর্ম ইউটিউব চ্যানেলে সদ্য মুক্তি পেল এই নাটক। বাস্তবের মাটিতে দাঁড়িয়ে দুই অভিনেতার এক অসাধারণ ভালোবাসার বয়ান। নাজমুল রণি নির্দেশিত ‘ভালোবাসি তোমায়’ ১৩ লক্ষ্যেরও বেশি দর্শক দেখে নিয়েছে। জিয়াউল ফারুক অপূর্ব দীর্ঘ দিন ধরেই বাংলা ওয়েব নাটকে তার যোগ্যতা প্রমাণ করেছেন তার পরিমিত অভিনয় গুণে। ছোট ছোট শটে দৃশ্যান্তরের মাধ্যমে এই নাটকের স্ক্রিপ্ট খুব ভালো, যা লিখেছে সোহেল আরমান।

ভালোবাসার কাহিনী শুরু হয় ফ্যাসব্যাক দিয়ে, যেখানে নায়ক অপুর্ব আমেরিকা থেকে ফিরে এসেছেন, অপেক্ষারর একটি রেস্তোরায়। সেখানে তার বোনের আসা ও কথা বার্তার মধ্যে দিয়ে জানা যায় অপুর্ব অর্থাৎ ফায়জল তারা বাবার বাসায় উঠতে রাজী নয়, কারণ রিনি অর্থাৎ তানজিন তিশাকে মেনে নিতে পারেন নি ফায়জলের বাবা। এদিকে দুই বাড়ির অমতে যখন তাদের বিয়ে তাদের থাকার ব্যাবস্থা করে দেন ফ্যাজলেরই এক বন্ধু, এরকম বন্ধু আজ আমাদের এই ভোগবাদী সমাজে পাওয়া খুবই মুস্কিল। তবুও এরকম হলে সমাজের ভালো হয়, এরকমটাই হওয়া উচিত। বাড়ি থেকে স্ত্রীকে নিয়ে বেরিয়ে আসার পর ফায়জল সেই বন্ধুর বাড়িতেই আবার ওঠে, এবং এই পর্বে নাতকের সংঘাত শুরু হয়, ফায়জল অসুস্থ হয়ে পড়ে, তার চিকিৎসার পর জানা যায় তার ব্লাড ক্যান্সার। এতোবড় একটা ঘটনা চেপে যায় ফায়জল, এবং সেই বন্ধুর কৃপায় আমেরিকায় গিয়ে তার চিকিৎসার জন্য চলে যাবার পরিস্থিতি দানা বাঁধে। এখানে লেখক ফায়জলকে একটু রূঢ় করে রিনিকে দিরে সরিয়ে দেওয়া হয়।

এখানে রিনি ইন্ট্রোভার্ট স্বভাবের, সে মেনে নেয় এবং ফায়জলের অন্তর্ধান তাকে একা কএ দেয়। একটা বাচ্চাদের স্কুলে চাকরি নিয়ে সে একাই থাকে। পাঁচ বছর পর আমেরিকা থেকে চিকিৎসা করে ফিরে এসে সে আবার বন্ধুর সেই ফ্ল্যাটটি কিনেও নেন। যদিও এতোটাকার জোগান কোথা থেকে আসলো তা জানা যায় নি। ফায়জল কথা দিয়েছিল রিনিকে, যে সে একটি ফ্ল্যাট তাকে কিনে দেবে। ঘটনা যাই হোক না কেন , পর্দায় দুই চরিত্রের সাবলিল অভিনয় নাটকটিকে টান টান রেখেছে।

আজ আমাদের পারিবারিক সম্পর্কগুলো ক্রমশ ভাঙ্গতে শুরু করেছে। একা থাকার আয়োজন আমরা নিজেরাই করে নিয়েছি। কিন্তু শেষ পর্যন্ত এ নাটক মিলনান্তক। হ্যাঁ রিনি ফিরে এসেছে, ফায়জলের কাছে।

সাজ্জাদ হোসেন শাওনের কণ্ঠে ‘তুমি কোথায়’ গানটা সমগ্র নাটককে আচ্ছন্ন করে রাখে। বারে বারে এই গানের দৃশ্যায়ন ও অভিনেতাদের অভিব্যাক্তি নাটকটি দেখতে বসিয়ে রাখতে সাহায্য করে। সত্যি এই নাটকগুলি আছে বলেই সিঙ্গেল মানুষগুলোকে নতুন করে বাঁচার রসদ এনে দেয়। সব শেষে অপুর্ব ও তানজিন তিশার রোমান্টিক জুটি আরো একবার সফল।

- Advertisement -
সাম্প্রতিক পোস্ট
এধরনের আরও পোস্ট
- Advertisement -